ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নোবিপ্রবিতে স্নাতকে ভর্তির আবেদন শুরু 

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:৪৯, ৪ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক’র (সম্মান) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে। চলতি মাসের ৫ তারিখ থেকে শুরু হয়ে ৪ অক্টোবর পর্যন্ত এ অবেদন চলবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়।

জানা যায়, মোট ৬টি ইউনিটে ভর্তিইচ্ছুরা আবেদন করতে পারবেন। আবেদন করার ন্যূনতম যোগ্যতা: এ ইউনিট (বিজ্ঞান ): এসএসসি এবং এইচএসসি  ৩.০০ উভয় মিলিয়ে মোট জিপিএ ৬.৫ থাকতে হবে। বি ইউনিট(বিজ্ঞান): এসএসসি  এবং এইচএসসি  ৩.০০ উভয় মিলিয়ে মোট জিপিএ ৬.৫ থাকতে হবে। সি ইউনিট(বিজ্ঞান): এসএসসি  এবং এইচএসসি  ৩.০০ উভয় মিলিয়ে মোট জিপিএ ৬.৫ থাকতে হবে। ডি ইউনিট (বিজ্ঞান/ব্যবসায়/মানবিক ): এসএসসি  এবং এইচএসসি  ২.৫০ উভয় মিলিয়ে মোট জিপিএ ৬.০০ থাকতে হবে। ই ইউনিট (মানবিক): এসএসসি  এবং এইচএসসি  ২.৫০ উভয় মিলিয়ে মোট জিপিএ ৫.৫ থাকতে হবে। এফ ইউনিট (ব্যবসায়): এসএসসি  এবং এইচএসসি  ২.৫০ উভয় মিলিয়ে মোট জিপিএ ৬.০ থাকতে হবে।

উল্লেখ্য, এ শিক্ষাবর্ষে প্রতি ইউনিটে আবেদন ফি ৮০০ টাকা ধার্য করা হয়েছে এবং অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ১  ও ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য, নির্দেশনা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট, দৈনিক পত্রিকার মাধ্যমে জানা যাবে।
এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি